শহীদ আহসান উল্লাহ মাস্টারের হত্যাকান্ডের বিচার করবে সরকার – স্বরাষ্ট্রমন্ত্রী

0
231

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন, আইনের শাসন প্রতিষ্ঠায় সরকার আহসান উল্লাহ মাস্টার হত্যাকান্ডসহ সকল হত্যাকান্ডের বিচার করবে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু ও আহসান উল্লাহ মাস্টার হত্যার সাথে জড়িত বিদেশে পলাতক সকল আসামীদের দেশে ফিরিয়ে আনার প্রচেষ্টা চলছে। দেশের আইন এবং বিচারের রায় অনুয়ায়ী তাদের বিচার হবে উল্লেখ করে তিনি বলেন, বর্তমানে বাংলাদেশ বিশ্বে ৩৩তম নিরাপদ দেশ হিসেবে প্রতিষ্ঠিত। বাংলাদেশে আই এস বলে কোন কিছুর অস্থিত্ব নেই বলেও মন্ত্রী উল্লেখ করেন।

আজ শহীদ আহসানউল্লাহ মাস্টার এমপি স্মৃতি পরিষদ আয়োজিত এক আলোচনা ও স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতীয় প্রেসক্লাবের ভিআই মিলনায়তনে আহসানউল্লাহ মাস্টারের ১২তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ‘সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ গঠনে জনপ্রতিনিধিদের ভূমিকা’ শীর্ষক স্মরণ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এডভোকেট আবদুল বাতেন। আলোচনা সভায় মূল বক্তব্য উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক আতাউর রহমান।

আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে মুক্তিযুদ্ধবিষয়ক বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক বাংলাদেশকে একটি সন্ত্রাস ও মাদকমুক্ত একটি সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী বলেন, আহসান উল্লাহ মাস্টার ছিলেন একজন সফল গণমানুষের নেতা। তিনি শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠায় আন্দোলন সংগ্রাম করেছেন। গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠায় রাজপথে তিনি ছিলেন এক সাহসী সৈনিক।

বিশিষ্ট শ্রমিক নেতা ইসরাফিল আলম এমপি বলেন, আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করে যারা বিদেশে পালিয়ে আছে তাদের অবিলম্বে দেশে এনে বিচারের রায় কার্যকর করতে হবে।

ঢাকা মহানগর দাক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ বলেন, বিএনপি জোট সরকারের আমলে মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মাস্টারসহ আওয়ামী লীগের বহু নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। আইন অনুয়ায়ী তাদের বিচার করতে হবে।

বাংলাদেশ সংবাদ সংস্থার সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও সাংবাদিক নেতা আজিজুল ইসলাম ভুইয়া বলেন, মানুষকে ভালবাসলে যে প্রতিদান পাওয়া যায় তা মৃত্যুর পর আহসান উল্লাহ মাস্টার প্রমাণ করে দিয়ে গেছেন।

আলোচনা সভায় আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার রায় কার্যকর করার দাবি জানিয়ে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ব বিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক আবু তাহের, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও সহসভাপতি আবুল কাশেম, আওয়ামী লীগ নেতা এম.এ.করিম ও মোস্তফা হুমায়ুন হিমু, প্রমুখ ।

NO COMMENTS