মেধাবীরা না এলে রাজনীতি যাবে চরিত্রহীনদের হাতে: ওবায়দুল কাদের

0
1012

মেধাবীরা রাজনীতিতে না এলে তা খারাপ ও চরিত্রহীন লোকদের হাত চলে যাবে বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সদ্য নির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন ক্ষমতাসীন দলটির এ নেতা। তিনি বলেন, রাজনীতিতে এখন আর মেধাবীরা আসতে চান না; তারা ডাক্তার, ইঞ্জিনিয়ার হতে চান। “মেধাবীরা যদি রাজনীতিতে না আসে, তবে শূন্য আসনগুলো দখল হয়ে যাবে। তা চলে যাবে খারাপ, মেধাহীন ও চরিত্রহীনদের হাতে।”

মেধাবীদের রাজনীতিতে আসার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এ সাধারণ সম্পাদক বলেন, রাজনীতিতে এসব লোকের সংখ্যা বাড়তে থাকলে দেশের অবস্থা কী তা চিন্তা করতে হবে।

বিশ্ববিদ্যালয়ে আইসিটি ক্যারিয়ার ক্যাম্প ২০১৬ লার্নিং অ্যান্ড আর্নি আউটসোর্সিং ট্রেনিং ও ই-মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

15171235_1433558913338963_465218700008963795_n

শিক্ষকদের ছাত্রদের নিয়ে রাজনীতি না করার আহ্বান জানিয়ে ছাত্রলীগের সাবেক এই সভাপতি বলেন, ছাত্ররা ছাত্র রাজনীতি করবে, কিন্তু শিক্ষক রাজনীতি যেন ছাত্র রাজনীতিতে অনুপ্রবেশ না হয়।

শিক্ষকদের মধ্যে কেউ কেউ ‘নিজেদের হীন স্বার্থে ছাত্রদেরকে ব্যবহার করেন’ উল্লেখ করে এতে ছাত্র রাজনীতিরও সর্বনাশ হয় বলে মন্তব্য করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা হাজি মো. ইদ্রিস অডিটোরিয়ামে আয়োজিত ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

উপাচার্য ড. এম অহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপ উপাচার্য ড. আবুল হোসেন।

এ সময় নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য মোরশেদ আলম, নোয়াখালী-৬ আসনের সংসদ সদস্য আয়শা ফেরদৌস, জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস, পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ, জেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আনাম সেলিম, নোয়াখালী পৌরসভার মেয়র সহিদ উল্ল্যা খান সোহেলসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারা উপস্থিত।

NO COMMENTS