ওলামা লীগ, প্রজন্ম লীগের মতো দোকানদারদের পুলিশে ধরিয়ে দিন : ওবায়দুল কাদের

0
327

আওয়ামী লীগের ছত্রছাত্রায় কোনো দোকান খোলা যাবে না বলে হুশিয়ারি উচ্চারণ করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে বিভাগীয় তৃণমূল প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন কথা বলেন।

বিভিন্ন মহল দেশে ব্যাঙের ছাতার মতো লীগ নাম ব্যবহার করে দোকান খুলে বসে আছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এই আওয়ামী ওলামালীগ, প্রচার লীগ, আওয়ামী তরুণলীগ, আওয়ামী প্রবীণলীগ, আওয়ামী প্রজন্মলীগ, আওয়ামী কর্মজীবীলীগ, আওয়ামী ডিজিটাললীগ, আওয়ামীলীগ হাইব্রিডলীগ এই সব এলো কোথা থেকে। এই সব আওয়ামীলীগের নামে আলাদা আলাদা দোকান খুলে বসে আছে। এইসব নাম ব্যবহার বন্ধ করতে হবে, এই সব চলতে দেওয়া যাবে না।

এ প্রসঙ্গে তিনি আরো বলেন, এসব দোকানদারকে ধরে পুলিশের হাতে তুলে দিতে হবে।

ওবায়দুল কাদের বলেন, ‘প্রচার লীগ, তরুণ লীগ, কর্মজীবী লীগ, ডিজিটাল লীগ, হাইব্রিড লীগ আছে। কথা হাছা, সংগঠনে কাউয়া ঢুকছে। জায়গায় জায়গায় কাউয়া আছে। পেশাহীন পেশাজীবী দরকার নেই। ঘরের ভেতর ঘর বানানো চলবে না। মশারির ভেতর মশারি টানানো চলবে না।’

আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নিতেও নেতাকর্মীদের নির্দেশ দেন সেতুমন্ত্রী। এছাড়া সংগঠনের কোনো পর্যায়ে পকেট কমিটি মেনে নেওয়া হবে না বলেও উল্লেখ করেন কাদের।

আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপির সভাপতিত্বে ও সিলেটের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনের পরিচালনায় সম্মেলনে বক্তব্য রাখেন অর্থমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য আবুল মাল আব্দুল মুহিত, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ’র সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ এমপি, কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী।

NO COMMENTS